"

দালালের খপ্পরে পড়ে ২০০০-৪০০০ হাজার টাকা হারাতে হবে না।ঘরে বসে নিজেই বানিয়ে নিন E-tin সার্টিফিকেট।


দালালের খপ্পরে পড়ে ২০০০-৪০০০ হাজার টাকা হারাতে হবে না।ঘরে বসে নিজেই বানিয়ে নিন E-tin সার্টিফিকেট।





আসসালামু আলাইকুম আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোকপাত করতে যাচ্ছি সেটা হল E-TIN সার্টিফিকেট ।এই E-TIN সার্টিফিকেট বের করার জন্য দালালের খপ্পরে পড়ে অনেক টাকা   লস  যায় ।অনেকে এই E-TIN সার্টিফিকেট বের করতে দালালের কাছে তিন থেকে চার হাজার টাকা দিতে হয়।কিন্তু সঠিক সময়ে হাতে পান না।
 আমি আজকে যে বিষয়টি আলোকপাত করব সেটা হল আপনি নিজে ঘরে বসে মাত্র 0 টাকায় এই টিন সার্টিফিকেট হাতে পাবেন।  তো চলুন শুরু করা যাক আর একটা কথা  আপনার যদি পোষ্টটি ভালো লাগে তাহলে আপনি অবশ্যই আমার এই  পোস্ট এর শেষে কমেন্ট এবং লাইক দিয়ে আমাদের সাথে থাকবেন।

  এই E-TIN সার্টিফিকেট এর জন্য প্রয়োজনীয় কাগজপত্র
 আপনার প্রথমেই যেটি লাগবে তা হলো আপনার এনআইডি, এবং একটি সচল মোবাইল নাম্বার এবং আপনার  স্থায়ী এবং অস্থায়ী ঠিকানা।

 এবার কিভাবে E-TIN সার্টিফিকেট এর জন্য আবেদন করবেন চলুন দেখা যাক।

প্রথম ধাপঃ

 যে কোন একটি ব্রাউজার ওপেন করতে হবে। সার্চ বারে লিখি E-TIN সার্টিফিকেট এবার।  সার্চ দি এবার লক্ষ করে দেখুন প্রথমেই এসেছে আয়কর নিবন্ধন এটার উপর ক্লিক করি। এবার দেখবেন E-TIN সার্টিফিকেট এর ওয়েবসাইট ওপেন হবে।




দ্বিতীয় ধাপঃ

এই ওয়েবসাইটে দেখবেন রেজিস্টার নামে একটি অপশন আছে। এখানে ক্লিক করতে হবে। ক্লিক করার পর একটি ফরম ওপেন হবে সেখানে থাকবে ইউজার আইডি পাসওয়ার্ড  রিটাইপ-পাসওয়ার্ড এবং একটি সিকিউরিটি  প্রশ্ন সেট করতে হবে. আমরা ইউজার আইডি তে কি দেবো বিষয় নিয়ে একটু আলোচনা করি। ইউজার আইডিতে আমরা আমাদের মোবাইল নাম্বারটা দেবো। এটা দিলে আমাদের সব সময় মনে থাকবে  এবং পাসওয়ার্ড পরিচয়। পাসওয়ার্ডে ফোন নাম্বার টি কপি করে পেস্ট করবেন। হোম সিকিউরিটি অপশন এ যে কোন একটি নাম দিয়ে দিলেন তারপর একটি ক্যাপচা আসবে সেটা পূরণ করতে হবে। তারপর রেজিস্টার বাটনে ক্লিক হবে ।


তৃতীয় ধাপঃ

 এই  ধাপে যেটা করতে হবে সেটা হল আপনার ফোন নাম্বারে একটি গোপন নাম্বার যাবে সে নাম্বারটি এখানে দিতে হবে এবং অ্যাক্টিভ এ ক্লিক করতে হবে। এর মাধ্যমে শেষ হলো আমাদের রেজিস্ট্রেশন।

 এবার যে কাজ করতে হবে সেটা হলো আমাদের একবার লগ আউট করতে হবে এটা করলে পরবর্তিতে  কোন সমস্যার সম্মুখীন হতে হবে না।এবার লগইন করি আবার ।





চতুর্থ ধাপঃ

 আমাদের সামনে একটি পেজ আসবে সেখানে লেখা 14 registration Re registration click here আমরা এই ক্লিক  করব। তারপর একটি ফর্ম  ওপেন হবে।  তারপর যেটা করতে হবে প্রথম দুই ঘরে ইন ভিজুয়াল বাংলাদেশ সিলেক্ট করতে হবে। তার পরের ঘর অর্থাৎ রেজিস্ট্রেশন ধরন এ নিউ  রেজিস্ট্রেশন  সিলেক্ট করে দিতে হবে ।তারপর   আয় এর উৎস জায়গায় সার্ভিস দেবন। তারপর আপনার লোকেশন টি ধরিয়ে দিতে হবে ।তারপর নেক্সট এ ক্লিক করতে হবে।



 পঞ্চম ধাপঃ

 এই ধাপে যেটি করতে হবে সেটা হল আপনার এনআইডি কার্ডের যে নাম ঠিকানা আসছে সেটি দেখে এই ফরমটি পূরণ করতে হবে। তারপর নেক্সট এ যায়। এটা করার পর আপনার সামনে  ফাইনাল প্রিভিউ ওপেন হবে ।নিচেই  একটা  টিক মার্কেট ঘর থাকবে সেটাই ঠিক মার্কেট দিতে হবে ।তারপর সাবমিট অ্যাপ্লিকেশন এ ক্লিক করতে হবে।



 ষষ্ঠ ধাপঃ

 অ্যাপলিকেশন সাবমিট করার পর একটি ফরম ওপেন হবে সেখানে নিচেই লেখা থাকবে ভিউ সার্টিফিকেট এখানে ক্লিক করলেই আপনার কাঙ্খিত সার্টিফিকেট ওপেন হবে। এই সার্টিফিকেটের আপনি ফ্রি ডাউনলোড দিবেন। এটাই আপনার  E-tin সার্টিফিকেট। যেটা তৈরি করতে এক টাকাও খরচ হলো না।


Please Do Not Enter Any Spam Word or Link

Post a Comment (0)
Previous Post Next Post